Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ মে ২০১৮

দুর্যোগ কালীন সময় নারী ও শিশুরা সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকে - মেহের আফরোজ চুমকি, এম.পি, মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।


প্রকাশন তারিখ : 2018-05-17

ঢাকা, ১৬ মে, ২০১৮

 

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, দুর্যোগ কালীন সময়ে নারী ও শিশুরা সবচেয়ে নাজুক অবস্থায় থাকে। সে জন্য দুর্যোগ পূর্ববতী সকল কার্যক্রমে এ বিষয়টি মাথায় রেখে কাজ করতে হবে। আইন ও পলিসি প্রনয়নের ক্ষেত্রে সর্বাধিক গুরুত্ব দিতে হবেএবং পূর্ব প্রস্ততি মূলক যে ব্যবস্থা নেয়া  হয় সে ক্ষেত্রে ও নারী ও শিশুর বিষয়ে মনোযোগী হতে হবে। যে কোন শেল্টার সেন্টার স্থাপনে নারী ও শিশুদের বিষয়টি মাথায় রাখতে হবে।  মা যেন তার শিশুকে নিরাপদে মাতৃদুগ্ধ পান করাতে পারেন সে ব্যবস্থা রাখতে হবে। পাশাপাশি নারীদের জন্য আলাদা টয়লেটে ফ্যাসিলিটির ব্যবস্থা রাখতে হবে। সুতরাং  দুর্যোগ কালীন ও দুর্যোগ পরবর্তী সময়ে নারী ও শিশুদের  অগ্রাধিকার দিতে হবে।  তিনি আরও বলেন দুর্যোগের সময়ও নারীরা বিভিন্ন ভাবে যৌন নির্যাতনের শিকার হয়। এ বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে। তিনি আজ বিকালে  রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে  2nd  International Conference on Disability & Digaster Risk Management : Women, Elders, Youths and Children and Disabilities in DRM বিষয়ক অনুষ্ঠানে প্রধান অতিথির  বক্তৃতায় এ কথা বলেন।
সমাজকল্যান মন্ত্রণালয়ের সচিব মোঃ জিল্লার রহমানের  সভাপতিত্বে এই সেশনে দেশীয় ও আর্ন্তজাতিক  সংস্থার প্রতিনিধিবৃন্ধ অংশ গ্রহন করেন। অংশ গ্রহনকারী  প্রতিনিধিরা  নারী ও শিশুর বিষয়টি সর্বধিক গুরুত্ব প্রদান করেন।

 (মোহাম্মদ আবুল খায়ের)
জনসংযোগ কর্মকর্তা
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়
ফোন ঃ ৯৫৪৫২২৫, মোবাইল ঃ ০১৭১৬-০৬৬৮৮৮।