মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ মার্চ ২০১৮

নারীর প্রতি সহিংসতা বন্ধে তরুণদের এগিয়ে আসতে হবে- মেহের আফরোজ চুমকি, এমপি প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।


প্রকাশন তারিখ : 2018-03-16

 

ঢাকা, ১৫ মার্চ,  ২০১৮

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, নারীর  প্রতি সহিংসতা বন্ধে তরুণদের এগিয়ে আসতে হবে। যারা ইভটিজিং করে ও নারী নির্যাতন করার মধ্যে কোন  কৃতিত্ব নেই। বরং সমাজ তাদের ঘৃনা করে। তিনি ভিলেন না হয়ে হিরো  হওয়ার জন্য তরুণদের আহবান জানান। যারা ইভটিজিং এবং নারী নির্যাতনের প্রতিবাদ করে তারা সমাজের হিরো। তিনি আজ সকালে  ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ অডিটরিয়ামে সেন্টার ফর ম্যান এন্ড মাসকিউলাই নাইটিজ স্টাডিজ (সিএমএমএস) আয়োজিত ইয়থ এডভোকেসী ফোরাম অন প্রিভেনন্টিং ভাইওলেন্স এগেইনেস্ট উইমেন এন্ড গার্ল শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বর্ক্তৃতায় এ কথা বলেন।

সিএমএমএস এর উপদেষ্টা  এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের  আইন অনুষদের ডীন  ড. মোঃ  রহমতউল্লার সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন  আইবিএ এর পরিচালক  প্রফেসর ড. একেএম সাইফুল মজিদ , ঢাকা বিশ্ববিদ্যালয়ের   জাপানিজ স্টাডিজ ও বাংলাদেশ  অর্থনীতি  সমিতির সভাপতি  প্রফেসর আবুল বারাকাত, নেদারল্যান্ড এম্বাসীর ফাস্ট সেক্রেটারী ড. এ্যানী ভেস্টজিনস (Mr. Annie  Vestjens) প্রমুখ। এবং স্বগত বক্তব্য রাখেন সিএমএমএস ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের  উইমেন এন্ড জেন্ডার স্টাডিস বিভাগের চেয়ারম্যান ড. সাইয়েদ শেখ ইমতিয়াজ।

ড. আবুল বারাকাত বলেন মাসকিউলিনিটির ধারনা এক ধরনের মানসিক দারিদ্রতা। আমাদেরকে এই  মানসিক দরিদ্রতা থেকে  সরে আসতে হবে।

                                               

 

 

(মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোন ঃ ৯৫৪৫২২৫, মোবাইল ঃ ০১৭১৬-০৬৬৮৮৮।


Share with :
Facebook Facebook