Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৫ সেপ্টেম্বর ২০১৭

রোহিঙ্গা ইস্যুতে ড. ইউনুস কেন নিরব? প্রশ্ন মহিলা বিষয়ক প্রতিমন্ত্রীর


প্রকাশন তারিখ : 2017-09-15

কালীগঞ্জ,  গাজীপুর, ১২  সেপ্টেম্বর, ২০১৭

 

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে  ড. মোঃ  ইউনুসের  ভূমিকা সন্দেহ জনক। পশ্চিমা বিশ্ব  ড. ইউনুসকে  নিয়ে এত  মাতামাতি করে  কিন্তু  আজ যখন  সারা বিশ্বের নোবেল বিজয়ীরা  রোহিঙ্গা হত্যাযজ্ঞের   তিব্র  প্রতিবাদ  করছে  সেই মুহুর্তে ড. ইউনুস  রহস্য জনক ভাবে  নিশ্চুপ রয়েছেন।  তিনি কেন ছুটে গেলেনা না  রোহিঙ্গাদের  কাছে।   তিনি কেন  অংসান সুচিকে ফোন করলেন না ।  তার সাথে অংসান সুচির  কোন আঁতাত  আছে কিনা তা খতিয়ে দেখা উচিত। প্রতিমন্ত্রী বলেন সুইডেনের নোবেল কমিটি নোবেলের জন্য  ভূল মানুষকে  নির্বাচন করেছিলেন।  প্রতিমন্ত্রী  অংসান সুচি ও ড. ইউনুস্কে নোবেল পদক  প্রত্যাহার করে  নেয়ার জন্য নোবেল কমিটিকে  আহবান জানান। প্রতিমন্ত্রী আজ  গাজীপুরের কালিগঞ্জের  তুমুলিয়া  বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে  কালীগঞ্জের সকল  মসজিদের  ইমাম ও মুসলিম ধর্মীয় নেতাদের  এক বিশাল  সমাবেশে  প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

 

কালীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা  মুশফিকুর  রহমানের  সভাপতিত্বে এই সমাবেশে  বক্তব্য রাখেন  কালীগঞ্জ উপজেলার  ইমাম পরিষদের  সভাপতি  মুফতি আবুল বাসার , সাধারন সম্পাদক  মাওলানা  নূরুল আমিন ও বিশিষ্ট  ধর্মীয় নেতা  মাওলানা মোঃ  আব্দুল হানিফ প্রমুখ।

 

প্রতিমন্ত্রী মায়নমারে  রোহিঙ্গা  নিধনের তীব্র  নিন্দা জানান  এবং  বিশ্ববাসীকে  এই নিধনের  প্রতিবাদে   জোরালো  ভুমিকা রাখার  আহবান জানান। প্রতিমন্ত্রী   বলেন  আওয়ামীলীগ  ধর্মীয়  সম্প্রতিতে  বিশ্বাসী । আওয়ামীলীগ  সকল ধর্মের  লোকদের  শান্তিপূর্ণ  সহাবস্থানে  বিশ্বাসী । প্রতিমন্ত্রী   বলেন  এক সময়  অপপ্রচার ছিল আওয়ামীলীগ  ক্ষমতায় আসলে  বাংলাদেশ হিন্দু  রাষ্ট্র হবে, মসজিদে  উলুধ্বনী  উঠবে।  কিন্তু এই অপপ্রচার আজ মিথ্যা প্রমানিত হয়েছে।  ইসলামের সঠিক  ব্যাখ্যা ও   ভূল বুঝাবুঝি  দূর করার  জন্য বঙ্গবন্ধুই ইসলামী ফাউন্ডেশন  প্রতিষ্ঠা করেছিলেন।  আওয়ামীলীগ সরকারই ৪২ হাজার  ইমামকে  প্রশিক্ষণ  প্রদান করেছে। তাছাড়া  প্রতিটি উপজেলায়  একটি করে  মডেল মসজিদ  নির্মানের  পরিকল্পনা  হাতে নিয়েছে সরকার। কামিল ও দাওরা হাদিসকে  মাস্টাসের্র  সমমান  দিয়েছে।

 

 

 

 

     ( মোহাম্মদ আবুল খায়ের )

  জনসংযোগ কর্মকর্তা

  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮