Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ জুন ২০১৭

নারী উদ্যোক্তাদের উৎপাদিত পন্য বাজারজাত করার জন্য দেশের সব জেলায় জয়িতা বিপনন কেন্দ্র স্থাপনের কাজ করছে সরকার -মেহের আফরোজ চুমকি, এম.পি, মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।


প্রকাশন তারিখ : 2017-06-18

 

ঢাকা, ১৭ জুন, ২০১৭

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে নারীরা অত্যন্ত টেকসই, মানসম্মত ও দৃষ্টিনন্দন অনেক পন্য সামগ্রী উৎপাদন করে কিন্তু তা সঠিকভাবে বাজারজাত করতে না পারায় তার সুফল তারা পায় না। সরকার নারী উদ্যোক্তাদের এই সমাস্যা সমাধানে জয়িতা কার্যক্রম হাতে নিয়েছে। এরই অংশ হিসাবে দেশের সব কটি জেলায় সরকার নিজস্ব অর্থায়নে জয়িতা নামে মার্কেট প্লেস তৈরি করার পরিকল্পনা গ্রহন করেছে। এর মাধ্যমে সরকার কোন ব্যবসা করবে না । সরকার শুধুমাত্র উদ্যোক্তাদের তাদের পণ্য বাজারজাত করার সুযোগ করে দিবে। তিনি আজ সকালে রাজধানীর ইস্কাটনে মহিলা বিষয়ক অধিদপ্তরে জয়িতা বান্দরবনের কার্যক্রম উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন ।   মহিলা বিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক মাহমুদা শারমীন বেনুর সভাপতিত্বে এই অনুষ্ঠানে আর ও উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব প্রশাসন মিজানুর রহমান, মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক এ কে এম মিজানুর রহমান, অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শাহনয়াজ দিলরুবা খান ও জয়িতা কর্মসুচির পরিচালক পারভীন সুলতানা প্রমুখ।

নাছিমা বেগম এনডিসি বলেন  আমাদের পার্বত্য জেলায় নারীরা অত্যন্ত সুন্দর সুন্দর পন্য সামগ্রী তৈরি করে । তাছাড়া পার্বত্য জেলা সমুহে যে সকল শস্য উৎপাদিত হয় তাও খুব মান সম্মত। পার্বত্য এলাকার নারীদের ভালভাবে প্রশিক্ষন দেয়া গেলে তাদের পন্য শুধু দেশে নয় বিদেশে ও রপ্তানী করে বৈদেশিক মুদ্রা আয় করা সম্ভব। জয়িতা বান্দরবনকে খুবই যুগোপযোগি করা গড়ে তুলার বিষয়ে তিনি গুরুত্বরোপ করেন। এই জন্য যা করা দরকার সরকার তাই করবে বলা তিনি আশ্বাস দেন ।

উল্লেখ্য মহিলা ও শিশু বিষয়িক মন্ত্রনালয়ের অর্থায়নে বান্দরবন জেলার সদর উপজেলায় মেঘলা পর্যটন এলাকায় জয়িতা নামে ছয় তলা একটি দৃষ্টিনন্দন বিপনন কেন্দ্র স্থাপন করা হবে। ইতঃমধ্যে এর ভিত্তিপ্রস্তর ও স্থাপন করা হয়েছে। যেখানে থাকবে ৫০ টির বেশী দোকান, ফুড কর্নার, চাইল্ড কর্নার, ক্লাব ঘর, মাল্টিপারপাস হল, প্রশিক্ষন কক্ষ,পার্কিং ও অফিস রুম। আজকের সভায় এর ডিজাইন উম্মোক্ত করা হয়েছে। এই বিপনন কেন্দ্রে নারীরা তাদের পন্য সামগ্রী বাজারজাত করবে কোন ভাড়া দিতে হবে না ।

 

 

 

 

             (মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮।