মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ মে ২০১৮

বাল্য বিবাহ বিরোধী ক্যাম্পেইন আওয়াজতোল পেল এপেক ইফি এ্যাওয়ার্ড


প্রকাশন তারিখ : 2018-05-09

 

ঢাকা, ০৯ মে ২০১৮

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রচারিত বাল্য বিবাহ বিরোধী ক্যাম্পেইন আওয়াজতোল বিজ্ঞাপন চিত্রটি ‘এপেক ইফি এ্যাওয়ার্ড ২০১৮’ অর্জন করেছে। গত ২৭ এপ্রিল ২০১৮ তারিখে সিঙ্গাপুরের ফোর সিজন হোটেলে এপেক (এশিয়া প্যাসেফিক) এই এ্যাওয়ার্ড ঘোষনা করে। ১৯০ টি P.S.A (পাবলিক সার্ভিস এনাউন্সমেন্ট) এই প্রতিযোগিতার জন্য মনোনিত হয়। এর মধ্য থেকে তিন ক্যাটাগরিতে  এই এ্যাওয়ার্ড দেয়া হয়। ক্যাটাগরিগুলো হল গোল্ড, সিলভার ও ম্যাটাল।  এর মধ্যে আওয়াজতোল ক্যাম্পেইনটি  সিলভার এ্যাওয়ার্ড পায়।  

 

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এই এপেক ইফি এ্যাওয়ার্ড  পাওয়ার বিষয়ে বলেন মানুষের দৃষ্টিভঙ্গি পরিবর্তনের ক্ষেত্রে প্রচারণার কোন বিকল্প নাই। আর এ প্রচারণা হতে হবে শৈল্পিক। তাহলেই সেই প্রচারণা মানুষের দৃষ্টিভঙ্গি পরিবর্তনে  ভূমিকা রাখবে। বাল্য বিবাহ বিরোধী ক্যাম্পেইন আওয়াজতোল বিজ্ঞাপনটি ‘এপেক ইফি এ্যওয়ার্ড ২০১৮’ অর্জন করায় দেশের ভাবমূর্তি আন্তর্জাতিক মহলে উজ্জল হয়েছে। এ জন্য মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গর্বিত। 

 

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি বলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় বাল্য বিবাহ প্রতিরোধ, নারী নির্যাতন বন্ধ এবং নারীর ক্ষমতায়নে নিরলস ভাবে কাজ করছে তারই স্বীকৃতি হল ‘এপেক ইফি এ্যওয়ার্ড ২০১৮’। 
  

        ( মোহাম্মদ আবুল খায়ের )
        জনসংযোগ কর্মকর্তা
        মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়
       ফোন ঃ ৯৫৪৫২২৫, মোবাইল ঃ ০১৭১৬-০৬৬৮৮৮।


Share with :
Facebook Facebook