Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩১st August ২০১৫

পর্যায়ক্রমে সকল জেলায় মহিলা হোস্টেল নির্মানের সিদ্ধান্ত নিয়েছে সরকার-মেহের আফরোজ চুমকি, মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2015-08-31

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম,পি বলেছেন পর্যাযক্রমে দেশের সকল জেলায় কর্মজীবি মহিলা হোস্টেল নির্মানের নীতিগত  সিদ্ধান্ত নিয়েছে সরকার। তিনি আজ বিকেলে রাজধানীর বেইলী রোডে জাতীয় মহিলা সংস্থার বেগম ফজিলাতুন নেছা মুজিব অডিটরিয়ামে মহিলা বিষয়ক অধিদপ্তর অধীন নিবন্ধিত †¯^”Qv‡mex মহিলা সমিতির মাঝে অনুদানের চেক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

 

প্রতিমন্ত্রী বলেন প্রকৃত অর্থে নারীর ৰমতায়ন নিশ্চিত করতে হলে নারীদেরকে অর্থনৈতিকভাবে ¯^vej¤^x হতে হবে। সমিতির মাধ্যমে একতাবদ্ধ হয়ে নারীদের সংগ্রাম করতে হবে। আর এই লৰ্য অর্জনে কাজ করছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক সাহিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রেবেকা মমিন এম,পি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম এডভোকেট ও মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক এ,বি,এম জাকির হোসাইন প্রমুখ।

উলেৱখ্য মহিলা বিষয়ক অধিদপ্তরের অধীন নিবন্ধিত মহিলা সমিতির সংখ্যা ১৭,৬৯৩ টি। এ সমিতিসমূহ তৃণমূল পর্যায়ে মহিলাদের সার্বিক উন্নয়ন ও দারিদ্র নিরসনে কাজ করে যাচ্ছে। ২০১৪-১৫ অর্থ বছরে ৩,৭৯১ টি †¯^”Qv‡mex মহিলা সমিতিকে প্রায় ৭,৩৯,২৫,০০০/- (সাত কোটি উনচলিৱশ লৰ পঁচিশ হাজার) টাকার অনুদান প্রদান করা হয়েছে। আজ সমিতি সমূহের মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়। (ঢাকা -৩১ আগস্ট ২০১৫)

 

মোহাম্মদ আবুল খায়ের

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

মোবাইল-০১৭১৬০৬৬৮৮৮।