Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৪ August ২০১৫

বর্তমান সরকার সন্ত্রাস ও অন্যায়ের প্রশ্রয় দেয় না -মেহের আফরোজ চুমকি, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2015-08-04

মহিলা ও শিশু  বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন বর্তমান সরকার সন্ত্রাস ও অন্যায়ের প্রশ্রয় দেয় না। মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধের ঘটনায় এখন পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে। সন্ত্রাসী যে দলেরই হোক, কোনো ছাড় দেওয়া হবে না।  মাননীয় প্রধান মন্ত্রী এই বিষয়ে জিরো টলারেন্স দেখাতে বলেছেন।  তিনি আজ সকালে  ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মাগুরায় সন্ত্রাসী হামলায় মাতৃগর্ভে গুলিবিদ্ধ শিশু ও তার মা নাজমা বেগমকে দেখতে  গিয়ে  এ কথা বলেন । 

 

 এ সময় তিনি গুলিবিদ্ধ শিশু ও তার মায়ের খোঁজখবর নেন। প্রতিমন্ত্রী সরকারের পক্ষ থেকে নাজমা বেগমের হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেন। প্রতিমন্ত্রী বলেন  মাতৃগর্ভে গুলিবিদ্ধ শিশুটি ও তার  মা ভালো আছে। তবে শিশুটি এখনও শঙ্কামুক্ত নয়।

 

এরপর প্রতিমন্ত্রী উত্তরা (পশ্চিম), মিরপুরের পীরেরবাগ ও হাজারীবাগে ধর্ষণের শিকার তিন শিশুকে দেখতে ঢামেক ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) যান। এ সময় তিনি ধর্ষণ প্রতিরোধ জনগণের সহযোগিতা কামনা করেন। হাসপাতাল পরিদর্শনের সময় প্রতিমন্ত্রীর সাথে ছিলেন  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, নারী নির্যাতন প্রতিরোধে মাল্টিসেক্ট্রাল প্রোগ্রামের প্রকল্প পরিচালক ড আবুল হোসেন প্রমূখ।

D‡j­L¨, ২৩ জুলাই মাগুরা শহরের দোয়ারপাড় এলাকায়  দুই দল সন্ত্রাসীর মধ্যে হামলা-পাল্টা হামলার সময় গর্ভবতী নাজমা খাতুন  গুলিবিদ্ধ হন। তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হলে ওইদিন রাতেই অস্ত্রপচারের মাধ্যমে মাতৃগর্ভে গুলিবিদ্ধ শিশুটির জন্ম হয়। গুরুতর আহত শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য শনিবার (২৫ জুলাই) ঢাকায় আনা হয়। (ঢাকা, ৪ আগস্ট, ২০১৫)

 

(মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোন ঃ ৯৫৪৫২২৫, মোবাইল ঃ ০১৭১৬-০৬৬৮৮৮