Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৪ জানুয়ারি ২০২২

‘ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব পদে যোগদান করলেন’


প্রকাশন তারিখ : 2022-01-04

ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার গতকাল ২ জানুয়ারি ২০২২ তারিখে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগদান করেছেন।  

আজ (সোমবার) মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা মন্ত্রণালয়ের কক্ষে তাকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ ও দপ্তর সংস্থার প্রধানগণ উপস্থিত ছিলেন।

বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১০ম ব্যাচের কর্মকর্তা ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার এর পূর্বে তিনি দূর্নীতি দমন কমিশনের সচিব পদে দায়িত্ব পালন করেন। গত ২০ ডিসেম্বর২০২১ খ্রি: তারিখে জনপ্রশাসন মন্ত্রণালয় তাকে সচিব পদে এ মন্ত্রণালয়ে পদায়ন করে।

তিনি ১৯৯১ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারে দশম ব্যাচের কর্মকর্তা। তিনি সহকারি কমিশনার হিসেবে খুলনা বিভাগীয় কমিশনার অফিস ও কুস্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ে দায়িত্ব পালন করেন। তিনি মাঠ পর্যায়ে সহকারী কমিশনার ভূমি হিসেবে কুস্টিয়ার দৌলতপুর ও গাজীপুর সদর উপজেলায় দায়িত্ব পালন করেন। ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে বরগুনার বামনা উপজেলা ও বাগেরহাটের কচুয়া উপজেলায় কাজ করেছেন। তিনি জেলা প্রশাসক হিসবে সাতক্ষীরা জেলায় দায়িত্ব পালন করেন। তিনি বিভাগীয় কমিশনার হিসবে খুলনা বিভাগে দায়িত্ব পালন করেন। তিনি স্থানীয় সরকার বিভাগ,গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, পরিবেশ অধিদপ্তরের বিভিন্ন পদে ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে কর্মরত ছিলেন।

জনাব ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার ১৯৬৪ সালে বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার রত্নাপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।