Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৭ August ২০১৫

বঙ্গবন্ধু বাংলার দুঃখী দরিদ্র মানুষের জন্য বছরের পর বছর জেলে কাটিয়েছেন- মেহের আফরোজ চুমকি, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2015-08-26

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন বাংলার দুঃখী দরিদ্র মানুষের মুক্তি ও সামাজিক সাম্য প্রতিষ্ঠা করার জন্য বঙ্গবন্ধু তাঁর জীবনের একটা বিরাট অংশ জেলে কাটিয়েছেন। বিনিময়ে বাংলাদেশের মানুষকে উপহার দিয়েছে বাংলাদেশ নামক ¯^vaxb এক ভূখন্ড। এই বাংলাদেশে আওয়ামীলীগ ও বঙ্গবন্ধুর নামে কোন চাঁদাবাজী সহ্য করা হবে না। তিনি আজ সকালে রাজধানীর বেইলী রোডে জাতীয় মহিলা সংস্থায় বেগম ফজিলাতুন্নেছা মুজিব অডিটরিয়ামে জাতীয় শোক দিবস উপলড়্গে আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগমের সভাপতিত্বে এই আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এবং জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক জাহানারা পারভীন প্রমূখ।

প্রতিমন্ত্রী বলেন, ১৯৭৫ সালে কতিপয় দুস্কৃতকারী বঙ্গবন্ধুকে ¯^cwiev‡i হত্যার মাধ্যমে ¯^vaxb বাংলাদেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে চেয়েছিল। কিন্তু ঐ দুস্কৃতকারীদের ¯^cœ বাসত্মবায়িত হয়নি। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ নিম্নমধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। অচিরেই আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

প্রতিমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট শিশু রাসেলকে হত্যার মাধ্যমে বাংলাদেশ শিশু হত্যা শুরম্ন হয়েছিল। শিশু রাসেল হত্যার বিচার যথাসময়ে করতে পারলে বাংলাদেশে হয়তবা শিশু হত্যা হতো না। (ঢাকা, ২৬ আগস্ট ২০১৫)

 

(মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোন ঃ ৯৫৪৫২২৫, মোবাইল ঃ ০১৭১৬-০৬৬৮৮৮