Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১১ August ২০১৬

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী’র সাথে বাংলাদেশে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ


প্রকাশন তারিখ : 2016-08-11

    

বাংলাদেশে নিযুক্ত ইরানের এম্বাসেডর ড. আববাস ভায়েজী (Dr. Abbas Vaezi) আজ সকালে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি’র সাথে সচিবালয়ে তাঁর দপ্তরে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এই সময় আরও উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি এবং মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদা শারমীন বেনু প্রমূখ।

সাক্ষাতের সময় রাষ্ট্রদূত বলেন বাংলাদেশ ও ইরানের কৃষ্টি কাচারের মধ্যে অনেক সামঞ্জস্য রয়েছে। তিনি বলেন, বাংলা ভাষায় অনেক ফার্সি শব্দ থাকায় ইরানের নাগরিকরা যখন বাংলাদেশে সফর করে তখন বাংলাদেশকে তাদের কাছে নিজের দেশের মত মনে হয়। রাষ্ট্রদূত বাংলাদেশে নারীর ক্ষমতায়নের ভূয়সী প্রশংসা করেন এবং বাংলাদেশের অভিজ্ঞতা তারা তাদের দেশে কাজে লাগাতে দুই দেশের মধ্যে যোগাযোগ আরও বৃদ্ধি করার প্রতি গুরত্বারোপ করেন।

প্রতিমন্ত্রী বিভিন্ন দূর্যোগে বাংলাদেশের পাশে থাকায় ইরানের সরকারকে ধন্যবাদ জানান। প্রতিমন্ত্রী বিশেষ করে ইরানের উচ্চ শিক্ষায় নারীর অধীক অংশগ্রহণ নিশ্চিতের কৌশল সম্পর্কে তাঁর কাছে জানতে চান। কিভাবে তা সম্ভব হয়েছে এবং বাংলাদেশ সে অভিজ্ঞতা কাজে লাগাতে চায়।

 

 

         (মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮