Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd ফেব্রুয়ারি ২০২৩

"নারীদের তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান শিক্ষায় অংশগ্রহণ বৃদ্ধিতে সরকার গুরুত্ব প্রদান করছে" ---- প্রতিমন্ত্রী ইন্দিরা


প্রকাশন তারিখ : 2023-02-23
 
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, নারীদের তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান শিক্ষায় অংশগ্রহণ বৃদ্ধিতে সরকার গুরুত্ব প্রদান করছে। ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশে নির্মাণে স্মার্ট নেতৃত্ব দিচ্ছেন। তিনি বলেন, সরকার নারীর ক্ষমতায়ন, জেন্ডার সমতা অর্জন, উন্নয়ন এবং নারী নির্যাতন প্রতিরোধে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার,  উদ্ভাবনের লক্ষ্যে বিভিন্ন আইন, পলিসি ও স্ট্রাটেজি প্রণয়ন ও বাস্তবায়ন করছে। নারীদের নিরাপদ ইন্টারনেট, সাইবার নিরাপত্তা, বাল্যবিবাহ এবং নারী নির্যাতন প্রতিরোধে সচেতন করা হচ্ছে। 
 
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ রাজধানীর আগারগাঁও পর্যটন ভবনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও  ইউএন উইমেন বাংলাদেশ আয়োজিত ৬৭তম কমিশন অন দ্য স্টাটাস অব উইমেনের অধিবেশন উপলক্ষ্যে কন্সাল্টেশন সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: হাসানুজ্জামান কল্লোলের সভাপতিত্ব বিশেষ অতিথি ছিলেন ইউএন উইমেন বাংলাদেশের কান্ট্রিরিপ্রেজেন্টিভ গীতাঞ্জলী সিং। এ সময় উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক আবেদা আকতার, অতিরিক্ত সচিব মুহাম্মদ ওয়াহিদুজ্জামানসহ বিভিন্ন মন্ত্রণালয়ের ফোকাল পয়েন্ট কর্মকর্তাবৃন্দ।
সভায় আরো উপস্থিত ছিলেন রোকেয়া কবীর, রঞ্জন চন্দ্র কর্মকার, শিপা হাফিজাসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার প্রতিনিধিবৃন্দ।
 
কন্সাল্টেশন সভায় অংশগ্রহণকারী বিভিন্ন মন্ত্রণালয়ের ফোকাল পয়েন্টস, সিভিল সোসাইটি ও উন্নয়ন সংস্থার প্রতিনিধিবৃন্দ দলগত কাজের মাধ্যমে ৬৭তম কমিশন অন দ্য স্টাটাস অব উইমেনের এগ্রিড কনক্লুশনের উপর প্রযুক্তি ও বিজ্ঞান শিক্ষা, গবেষণা, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, প্রযুক্তি হস্থান্তর ও সাইবার নিরাপত্তা বিষয়ে নারীদের অগ্রাধিকার প্রদানের বিষয়ে মতামত তুলে ধরে।