Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১০ August ২০১৬

নারীর অগ্রযাত্রা রুখতেই জঙ্গী উত্থান - মেহের আফরোজ চুমকি, প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2016-08-08

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, একাত্তুরের পরাজিত শক্তিরা কালে কালে বাংলাদেশের অগ্রযাত্রাকে বন্ধ করার জন্য নানাভাবে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছে। তারা রাষ্ট্র ক্ষমতা দখল করেছে। মন্ত্রী হয়েছে। বর্তমানে তারা ইসলামের নামে জঙ্গীবাদের মাধ্যমে নিরিহ মানুষকে হত্যা করছে। জঙ্গীবাদের মাধ্যমে তারা নারীর অগ্রযাত্রাকে ব্যহত করতে চাচ্ছে। নারীকে তারা আবার গৃহে অবরম্নদ্ধ করতে চায়। এই বিষয়ে সকল নারী সমাজকে সচেতন হতে হবে। মায়েদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের সমত্মানদের দিকে খেয়াল রাখবেন; তাদের সাথে দূরত্ব কমিয়ে বন্ধুর মতো আচরণ করবেন।

 

প্রতিমন্ত্রী আজ রাজধানীর প্রেসক্লাবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষ্য সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে মায়েদের সচেতন করার লক্ষ্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে এক মানব বন্ধনে প্রধান অতিথি’র বক্তৃতায় একথা বলেন। মানবন্ধনে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, জাতীয় মহিলা সংস্থা’র চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম এড: সহ মন্ত্রণালয়ের কর্মচারী ও বিভিন্ন নারী সংগঠনের কর্মীবৃন্দ।

 

প্রতিমন্ত্রী আরও বলেন বাংলাদেশের মানুষ জঙ্গীবাদ পছন্দ করে না। তিনি বলেন, এই বাংলার মাটিতে যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর খুনীদের শাস্তি নিশ্চিত করা হয়েছে। জঙ্গীবাদও চিরতরে নির্মূল করা হবে। শুধু মায়েরা সচেতন হলে জঙ্গি তৈরী হবে না।

 

নাছিমা বেগম এনডিসি বলেন জঙ্গিদের লাশ তাদের পরিবারও গ্রহণ করছে না। তারা বেওয়ারিশ ভাবে দাফন হচ্ছে। তরুন সমাজকে এটা বুঝতে হবে। নিরহ মানুষকে হত্যা করা ইসলামের শিক্ষা নয়।

 

         (মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮