Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৫ August ২০১৯

অগ্রণী ব্যাংক শিশুসাহিত্য পুরস্কার ১৪২৪ প্রদান অনুষ্ঠান


প্রকাশন তারিখ : 2019-07-31

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি আজ ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে অগ্রণী ব্যাংক শিশুসাহিত্য পুরস্কার ১৪২৪ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান কথা সাহিত্যিক সেলিনা হোসেন, অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখত ও অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামস-উল ইসলামসহ শিশু একাডেমির শিক্ষার্থী ও অবিভাবকবৃন্দ।

বাংলা বছর অনুযায়ী প্রকাশিত বইয়ের ওপর ভিত্তি করে এই পুরস্কারের আয়োজন করা হয়। প্রতি বছর ৭টি শাখায় পুরস্কার দেয়া হয়। কবিতা-ছড়া-গান, গল্প-উপন্যাস-রূপকথা, অনুবাদ-ভ্রমণকাহিনী, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং অন্যান্য জীবনী প্রবন্ধ, স্বাস্থ্য-বিজ্ঞান-প্রযুক্তি, নাটক ও বই অলংকরণ।

এ বছর পুরস্কার প্রাপ্তরা হলেন কবিতা ও ছড়া গানে যৌথভাবে আহমেদ সাব্বির ও সোহেল মল্লিক, গল্প-উপন্যাসে নিলয় নন্দী, জীবনী প্রবন্ধে যৌথভাবে মনি হায়দার ও শিবু কান্তি দাস, স্বাস্থ্য বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে মিন্টু হোসেন, অনুবাদ ভ্রমণকাহিনীতে সামিন ইয়াসার, নাটকে যৌথভাবে মোস্তফা হোসেইন ও মোহাম্মদ মারুফুল এবং অলঙ্করণে মামুন হোসাইন।

 

সংস্লিষ্ট খবর এর প্রেস রিলিজ :  ডাউনলোড