Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৯ ডিসেম্বর ২০১৯

"গজারিয়া বাল্য বিয়েমুক্ত উপজেলা"


প্রকাশন তারিখ : 2019-12-26

"গজারিয়া বাল্য বিয়েমুক্ত উপজেলা"

 

মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলাকে বাল্য বিয়েমুক্ত ঘোষণা করা হয়েছে। মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি প্রধান অতিথি হিসেবে আজ বৃহস্পতিবার গজারিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অবিভাবকদের উপস্থিতিতে শপথ পাঠ করিয়ে গজারিয়াকে বাল্য বিয়েমুক্ত ঘোষণা দেন। 

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালে লন্ডন গার্লস সামিটে ঘোষণা দিয়েছিলেন ২০২১ সালের মধ্যে ১৫  বছর বয়সের নিচে বাল্য বিয়ে শুন্যে ও ২০৪১ সালের মধ্যে বাল্য বিয়ে পুরোপুরি বন্ধ করা হবে। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। প্রতিমন্ত্রী ইন্দিরা অনুষ্ঠানে উপস্থিত মেয়ে শিক্ষার্থীদের মধ্যে স্যানিটারি প্যাড বিতরণ করেন ও পর্যায়ক্রমে সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে স্যানিটারি প্যাড বিতরণের কর্মসূচির ঘোষণা দেন। একই অনুষ্ঠানে প্রতিমন্ত্রী গজারিয়ার কৃতি শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি প্রদান করেন। 

গজারিয়া উপজেলা প্রশাসন আয়োজিত বাল্য বিয়েমুক্ত ঘোষণা অনুষ্ঠানে গজারিয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান সাদীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেসা, অতিরিক্ত সচিব ফরিদা ইয়াসমিন, জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার আশফাক হোসেনসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও নেতৃবৃন্দ।