Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৪ August ২০১৬

বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে ঘাতকরা বাংলাদেশকে আবার পাকিস্তান বানাতে চেয়েছিল- মেহের আফরোজ চুমকি, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2016-08-03

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মাধ্যেমে বাংলাদেশকে আবার পাকিসত্মানের অংশ বানাতে চেয়েছিল। বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে মুছে দিয়ে একটি উগ্র মৌলবাদী রাষ্ট্র বানাতে চেয়েছিল। কিন্তু ঘাতকরা সফল হতে পারেনি। বঙ্গবন্ধুর কন্যা জন নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সমৃদ্ধিরদিকে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর কাংক্ষিত সোনার বাংলা গঠনে আমরা এগিয়ে যাচ্ছি। তিনি আজ বিকালে রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমীর শেখ রাসেল মুক্তমঞ্চে   বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে১৫ দিনব্যাপী  কর্মসূচির উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানের আরো উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক মোশাররফ হোসেন প্রমুখ।

প্রতিমন্ত্রী আরো বলেন ষঢ়যন্ত্র আজও অব্যহত রয়েছে। বাংলাদেশের উন্নয়নের ধারাকে ব্যাহত করার জন্যে ৭৫ এর ষঢ়যন্ত্রকারীরা আজও সক্রিয় রয়েছে। ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে তরম্ননদের জঙ্গী বানানো হচ্ছে। বঙ্গবন্ধুর সম্পর্কে জানার জন্য শিশুদের প্রতি আহবান জানান।

নাছিমা বেগম এনডিসি বলেন জাতির পিতার বলিষ্ঠ নেতৃত্বের কারনে বাংলাদেশ খুব কম সময়ের মধ্যে স্বাধীনতা অর্জন করেছে। আর জননেত্রী শেখ হাসিনার বিচক্ষন নেতৃত্বের কারনে বাংলাদেশ আজ মধ্যেম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে। বাংলাদেশ আজ পৃথিবীর ৮ম সুখী দেশ।

অনুষ্ঠন শেষে প্রতিমন্ত্রী ১৫ ব্যাপী জাতীয় শোক দিবসের কার্যক্রম উদ্বোধন করেন এবং মুক্তিযুদ্ধ বিষয়ক আলোকচিত্র ঘুরে দেখেন।

১৫ দিনব্যাপী জাতীয় শোক দিবস পালনের প্রতিদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বাংলাদেশ শিশু একাডেমী প্রকাশিত বঙ্গবন্ধু গ্রন্থ মালা প্রদর্শনী ও বিক্রয়ের জন্য উন্মুক্ত থাকবে। আগামী ৪ আগস্ট একাডেমীর প্রশাসনিক ভবনের নিচতলায় সংগীত প্রতিযোগিতা। ০৫ আগষ্ট বঙ্গবন্ধুকে নিয়ে গল্প বলার আসর সভাকক্ষ প্রশাসনিক ভবনের নিচতলায়। ০৬ আগষ্ট শিশুগ্রন্থ ভবনের ৪র্থ তলায় আবৃত্তি প্রতিযোগিতা। ১১ আগষ্ট শিশু গ্রন্থভবনের ২য়তলায় রচনা লিখন প্রতিযোগিতা। ১২ আগষ্ট সকাল ১০টায় শিশুদের নিয়ে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন এবং বিকাল ৩.৩০টায় একাডেমীর প্রাঙ্গণে চিত্রাঙ্কন ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি আয়োজন করা হয়েছে। ১৩ আগষ্ট সভাকক্ষ প্রশাসনিক ভবনের নিচতলায় উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা। ১৪ আগষ্ট একাডেমীর মিলনায়তনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক পুস্তক প্রদর্শনী ও কোরআন খতম।  ১৫ আগষ্ট শোক দিবসে সকাল ৭.৩০ টায় ধানমন্ডি বত্রিশ নম্বর সড়কে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পরিচালকের নেতৃত্বে একাডেমীর কর্মকর্তা, কর্মচারি, প্রশিক্ষ ক ও প্রশিক্ষকণার্থী শিশুরা শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করবে। বিকাল ৪.০০ টায় একাডেমীর মিলনায়তনে মিলাদ ও দোয়া মাহফিল এবং ১৮ আগষ্ট ০৫.০০ টায় আলোচনা ও পুরস্কার বিতরণসহ বিশেষ অনুষ্ঠান।

 

                                                                                            (মোহাম্মদ আবুল খায়ের)

                                   জনসংযোগ কর্মকর্তা

                                 মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

                       ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮