Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ ফেব্রুয়ারি ২০১৭

প্রধানমন্ত্রী সত্যিই একজন জয়িতা’-মেহের আফরোজ চুমকি, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2017-02-19

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি  বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সত্যিই একজন জয়িতা। তিনি বলেন, আমরা যেসব ক্যাটাগরিতে পুরস্কার দিয়েছি তার প্রত্যেকটি ক্যাটাগরিতে পড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তার পরিবার নিয়ে যে নির্যাতনের স্বীকার হয়েছিলেন এতো মানুষের মধ্যে কেউই এমন নৃশংসতার সম্মুখীন হয়নি।

 

তিনি আজ  দুপুরে নগরীর অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে ময়মনসিংহ বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

 

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য ফাতেমা জহুরা রাণী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভিসি প্রফেসর ড. আলী আকবর, রেঞ্জ ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠানসহ প্রমুখ।

 

মেহের আফরোজ চুমকি বলেন, শিশু বয়স থেকেই অনেক বৈষম্যের মধ্য দিয়ে নারীদের দীর্ঘ পথ অতিক্রম করতে হয়। তারপরেও নানান প্রতিকূলতা অতিক্রম করে আলোর মুখ দেখেছে বা সমাজকে আলোর মুখ দেখাচ্ছে এমন নারীদের পুরস্কৃত করা যেমন গবের্র, তেমনি তারাও অনেক সম্মানিত হচ্ছেন।

 

প্রতিমন্ত্রী বলেন, গত সোমবার একনেকে আমাদের আড়াইশ কোটি টাকার প্রজেক্ট পাস হয়েছে। যেটা দিয়ে সারাদেশের ১৮টি ট্রেডে নারীদের প্রশিক্ষণ দেবো আমরা। নারীদের অর্থনৈতিক ক্ষমতার জন্য আমরা রাপা প্লাজায় জয়িতার কার্যক্রম শুরু করেছিলাম। এখন প্রতিটি বিভাগে একটি করে জায়গার ব্যবস্থা করছি। পরে ময়মনসিংহ বিভাগের শ্রেষ্ঠ ১০ জন জয়িতাকে পুরস্কৃত করা হয়।

 

সচিব নাছিমা বেগম এনডিসি বলেন  এখন থেকে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ ৫ জন নারীকে জয়িতা পুরষ্কার প্রদান করা হবে।

 

          (মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮