Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৫ জানুয়ারি ২০১৭

একজন নারীকে পুলিশের আইজি হিসেবে দেখতে চাই- মেহের আফরোজ চুমকি, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2017-01-25

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী। সেই তুলনায় বাংলাদেশ পুলিশে নারীর সংখ্যা খুবই অপ্রতুল। পুলিশে নারীর সংখ্যা আরও বৃদ্ধি করা হবে। তিনি আরও বলেন, বাংলাদেশ পুলিশের প্রধান আইজি হিসেবেও একজন নারীকে দেখতে চাই। তিনি আজ সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন অডিটরিয়ামে বাংলাদেশ পুলিশ নারী কল্যান সমিতির বার্ষিক সমাবেশ ও আনন্দ মেলায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

 

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল একেএম শহীদুল হকের স্ত্রী বাংলাদেশ পুলিশ নারী কল্যান সমিতির সভানেত্রী শামসুন নাহরের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী মহোদয়ের সহধর্মীনী বেগম লুৎফুল তাহমিনা খাঁন।

 

বিশেষ অতিথির বক্তৃতায় লুৎফুল তাহমিনা খাঁন বলেন, দিন দিন বাংলাদেশ পুলিশে নারীর অংশগ্রহন বাড়ছে যা অত্যন্ত ভাল দিক। তিনি বলেন, বর্তমানে জাতিসংঘ শান্তি মিশনে সর্বোচ্চ সংখ্যক বাংলাদেশের নারী পুলিশ কর্মরত রয়েছে। তিনি বলেন, নারী ক্ষমতায়নে বাংলাদেশ উল্লেখযোগ্য অগ্রগতি করেছে। আর এই জন্যে ইউএন উইমেন বাংলাদেশের প্রধানমন্ত্রীকে প্লানেট ফিফটি ফিফটি পদকে ভূষিত করেছে।

 

এই সমাবেশে বাংলাদেশ পুলিশে কর্মরত সদস্যদের প্রায় শতাধিক ছেলে-মেয়ে কে শিক্ষা বৃত্তি প্রদান করা হয় এবং সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়। সমাবেশ শেষে পুনাকের সদস্যদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

         (মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮