Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৫ জানুয়ারি ২০২০

"দক্ষতার উন্নয়ন উৎপাদনশীলতা বৃদ্ধির পূর্ব শর্ত"


প্রকাশন তারিখ : 2020-01-15

"দক্ষতার উন্নয়ন উৎপাদনশীলতা বৃদ্ধির পূর্ব শর্ত"
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি বলেছেন, দক্ষতার উন্নয়ন উৎপাদনশীলতা বৃদ্ধির অন্যতম পূর্ব শর্ত। বিআইজিএমের এ ধরনের প্রশিক্ষণ নীতি, পরিকল্পনা ও উন্নয়ন বিষয়ে দক্ষ এবং ভবিষ্যতের উন্নত বাংলাদেশের জন্য উপযুক্ত মেধাবী কর্মকর্তা ও গবেষক তৈরি করতে জোর ভূমিকা রাখছে। যা সরকারের টেকসই উন্নয়ন ও গৃহীত বড় প্রকল্পের দ্রুত বাস্তবায়নে সাহায্য করবে।
প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ সোমবার ঢাকায় আগারগাঁও বাংলাদেশ ইনস্টিটিউট অব গভর্নেন্স এন্ড ম্যানেজমেন্ট (বিআইজিএম) এ স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম প্রকল্পের আওতায় পলিসি এনালাইসিস শীর্ষক ১০ সপ্তাহ মেয়াদি দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের সেমিনার ও প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। প্রতিমন্ত্রী ইন্দিরা বিআইজিএমের পলিসি এনালাইসিস কোর্সে অংশগ্রহণকারী সরকারি ও বেসরকারি কর্মকর্তাদের উদ্দেশ্য বলেন এ প্রশিক্ষণ থেকে অর্জিত জ্ঞান ও অভিজ্ঞতা কাজের ক্ষেত্রে ব্যবহারের মাধ্যমে দেশের কল্যানে লাগাতে হবে।
বিআইজিএম ট্রাস্টি বোর্ডের সদস্য ও সাবেক সচিব আরাস্ত খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারের সচিব এবং প্রাইভেট ও পাবলিক পার্টনারশিপ অথরিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আলকামা সিদ্দিকী, বিআইজিএম পরিচালক ড. মোহাম্মদ তারেক, প্রকল্প পরিচালক মো. জাহিদুল হক ও কোর্স চীফ কোর্ডিনেটর প্রণব চক্রবর্তী। সেমিনারে পলিসি এনালাইসিস কোর্সের ৩৫ জন প্রশিক্ষণার্থীদের মধ্যে শীর্ষ ৬ জন কর্মকর্তা তাদের পলিসি পেপার উপস্থাপন করে এবং উপস্থাপিত পলিসি পেপার সম্পর্কে অভিমত দেন বিআই ডিএস সিনিয়র রিসার্চ ফেলো ড. মনজুর হোসেন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. শুভাশিস বড়ুয়া।