Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ ডিসেম্বর ২০১৮

শিশু উন্নয়ন এবং অটিজম বিষয়ে সকলে মিলে কাজ করার প্রতি গুরুত্বারোপ করেছেন সায়মা ওয়াজেদ


প্রকাশন তারিখ : 2018-12-24

 

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন শিশু উন্নয়ন ও শিশু সুরক্ষামূলক প্রকল্প এবং কর্মসূচি সমূহের মধ্যে সমন্বয় ও একটি সমন্বিত গাইড লাইন প্রণয়নের লক্ষ্যে আজ সকালে বাংলাদেশ শিশু একাডেমিতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং  সূচনা ফাউন্ডেশন এর যৌথ আয়োজনে আয়োজিত মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেয়ারপার্সন, সূচনা ফাউন্ডেশন ও চেয়ারপার্সন, অটিজম এবং নিউরোডেভেলপমেন্টাল ডিজঅর্ডারস বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটি এবং এশিয়া অঞ্চলে অটিজম বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার শুভেচ্ছা দূত জনাব সায়মা ওয়াজেদ হোসেন। 

তিনি বলেন মহিলা শিশু বিষয়ক মন্ত্রণালয় মহিলা ও শিশুদের বিভিন্ন উন্নয়নমূলক কাজ করছে। এ কার্যক্রম আরো গতিশীল করার জন্য মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তরসমূহকে একসঙ্গে সমন্বিতভাবে কাজ করার জন্য তিনি আহ্বান জানান।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব জনাব নাছিমা বেগম এনডিসি এর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন, বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক শিশু সাহিত্যিক জনাব আনজীর লিটন, সূচনা ফাউন্ডেশনসহ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয় এবং মন্ত্রিপরিষদ বিভাগের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।সচিব নাছিমা বেগম এনডিসি বলেন সুষ্ঠ ও সুন্দর জাতি গঠনে নিরাপদ মাতৃত্ব অত্যন্ত জরুরি। এ প্রসঙ্গে তিনি বলেন সারাদেশের কমিউনিটি ক্লিনিকে অক্সিজেন সিলিন্ডার স্থাপনের প্রস্তাব করা হয়েছে। নিরাপদ মাতৃত্ব শিশুদের ডিজঅ্যাবিলিটি কমিয়ে আনবে বলে তিনি সভায় অভিমত ব্যক্ত করেন।