Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ নভেম্বর ২০১৯

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর রংপুর ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার পরিদর্শন


প্রকাশন তারিখ : 2019-11-20

                   

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর রংপুর ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার পরিদর্শন
    -------------------------------------------------------------------------

 

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নারী নির্যাতন প্রতিরোধে প্রতিষ্ঠিত ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার, রংপুর বিভাগীয় ডিএনএ স্ক্রিনিং ল্যাবরেটরি ও রিজিওনাল ট্রমা কাউন্সিলং সেন্টার পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেসা, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ, হাসপাতালের পরিচালক ও প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন। প্রতিমন্ত্রী হাসপাতালের ওসিসিতে থাকা নির্যাতনের স্বীকার দুজন নারীর সাথে কথা বলেন এবং তাদের চিকিৎসা ও আইনি সেবা প্রদানের বিষয়ে খোজ নেন।

 

ওসিসি পরিদর্শকালে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন,  নির্যাতনের শিকার নারীদের ন্যায় বিচার নিশ্চিত করার জন্য দ্রুততার সাথে বিচার কাজ সম্পন্ন করতে হবে। নারী নির্যাতন  বন্ধ করার জন্য সমাজের সর্বস্তরের মানুষের অংশগ্রহণ অত্যন্ত জরুরী। তিনি আরো বলেন, ট্রমা কাউন্সিলিং সেন্টার  নির্যাতনের শিকার নারীদের স্বাভাবিক জীবনে ফিরে আনতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে।

রংপুর মেডিকেল কলেজে ২০১২ সালে স্থাপিত ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) থেকে ৬৬৫ জন নারীকে শারীরিক, ২২৮ জন নারীকে যৌন নির্যাতন ও ৮ জন দগ্ধ নির্যাতনের শিকার  নারীসহ মোট ৯০১ জন নারীকে সেবা প্রদান করা হয়েছে। একই কলেজে ২০১৮ সালে স্থাপিত রিজিওনাল ট্রমা কাউন্সিলিং সেন্টার থেকে ৭৫০ জনকে মনোসামাজিক কাউন্সিলিং