Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ মে ২০১৯

পথশিশু মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কাজ করছে


প্রকাশন তারিখ : 2019-05-16

পথশিশু মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কাজ করছে

 সচিব কামরুন নাহার

 

 

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবিধানে শিশুদের অধিকার নিশ্চিত করেছেন। মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনা শিশুদের জন্য এক উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন অচিরেই বাংলাদেশে কোন পথশিশু থাকবে না।

 

 আজ ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমি প্রাঙ্গণে  পথশিশু ও ঝুঁকিতে থাকা শিশুদের অংশ গ্রহণে ক্বিরাত, হামদ ও নাত প্রতিযোগিতা  এবং ইফতার মাহফিলে  অনুষ্ঠানে এসব কথা বলেন।

পথশিশু ও ঝুঁকিতে থাকা শিশুদের উদ্দেশ্যে সচিব বলেন, তোমরা সুনাগরিক হিসেবে গড়ে উঠবে। তোমরা এদেশের সম্পদ ও ভবিষ্যতে তোমারই এদেশকে নেতৃত্ব দিবে। সরকার তোমদের বিকাশ ও উন্নয়নে সব ধরণের কার্যক্রম গ্রহণ করেছে।  

বিশেষ অতিথির বক্তব্যে মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেসা শিশুদের উদ্দেশ্যে বলেন তোমাদের অমিত সম্ভাবনাকে কাজে লাগিয়ে এদেশের সম্পদে পরিনত হবে।

ক্বিরাত, হামদ ও নাত প্রতিযোগিতার বিচারক হিসেবে ছিলেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী  ফাতেমাতুজ্জ জোহরা, লিনা তাপসী ও আব্দুল মান্নান।

 ক্বিরাত, হামদ ও নাত প্রতিযোগিতা অংশ গ্রহণ করে ক্বিরাতে প্রথম স্থান অধিকার অর্জন করে মো. রোমান হাসান হামদে প্রথম স্থান অধিকার অর্জন করে নুরে জাহান মিলা ও নাতে  প্রথম স্থান অধিকার অর্জন করে মো. আকাশ।

 ইফতার পূর্ব আলোচনায় অংশগ্রহণ করেন পথশিশু পুনর্বাসন কার্যক্রমের পরিচালক  ড. আবুল হোসেন ও বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক আনজির লিটন।

 

 

মো. আলমগীর হোসেন

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

০১৭১৬৫৩১০৫৩