Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ ফেব্রুয়ারি ২০১৭

নারীর সার্বিক ক্ষমতায়নের উপর নির্ভর করছে উন্নত বাংলাদেশের স্বীকৃতি- মেহের আফরোজ চুমকি, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2017-02-26

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন,২০৪১ সালে বাংলাদেশ হবে দক্ষিন এশিয়ার মধ্যে অন্যতম সমৃদ্ধ দেশ। আর এই কাংক্ষিত লক্ষ্য অর্জনে সরকার দেশের অর্ধৈক জনগোষ্ঠী নারীর ক্ষমতায়ন এবং সর্বক্ষেত্রে নারীর অংশগ্রহন নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। তিনি বলেন নারীর সার্বিক ক্ষমতায়নের উপর নির্ভর করছে ভবিষ্যতের উন্নত বাংলাদেশের স্বীকৃতি। প্রতিমন্ত্রী আজ সকালে রাজধানীর একটি হোটেলে জাতিসংঘের সদস্যভুক্ত দেশ সমুহে নারীদের অবস্থান পর্যালোচনা সংক্রামন্ত জাতিসংঘ কমিশনের ৬১ তম সভায় বাংলাদেশের নারীর অবস্থান তুলে ধরা সংক্রান্ত এক প্রস্তুতিমূলক মিটিং এ  প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

 

উল্লেখ্য, মার্চ ২০১৭ এর ১৩ থেকে ২৪ তারিখ নিউইয়র্কে জাতিসংঘের সদর দফতরে এই সভা অনুষ্ঠিত হবে। বাংলাদেশে নিযুক্ত ইউএন ইউইমেন এর কান্ট্রি রিপ্রেজেটেন্টিভ ক্রিষ্টিন হান্টার (Christine Hunter) এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগম এন ডি সি, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক মিস সাদিয়া ফায়জুন্নেসা প্রমুখ।

 

সভায় নাছিমা বেগম এন ডি সি বলেন, জাতিসংঘ ২০৩০ সালের মধ্যে নারী ও পুরুষের মধ্যে সমতার টার্গেট নির্ধারণ করেছে। বাংলাদেশে নির্ধারিত সময়ের অনেক আগেই  নারী ও পুরুষের মধ্যে সমতা অর্জিত হবে। এই লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।

 

সভায় সরকারের বিভিন্ন সংস্থার পাশাপাশি আন্তর্জাতিক এবং দেশী বিভিন্ন সংস্থার প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

 

 

 

          (মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮