Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৫ এপ্রিল ২০১৭

পিতা-মাতার প্রতি মহিলা বিষয়ক প্রতিমন্ত্রীর আহবান - 'শুধু মাত্র ভাল রেজাল্ট নয়, সন্তানকে মানবিকতা শিখাতে সচেষ্ট হোন'


প্রকাশন তারিখ : 2017-04-25


 

ঢাকা, ২৩ এপ্রিল,  ২০১৭

 

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের  প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, শুধু সরকারই নয়, মাদকের মূল উৎপাটনে সকল স্তরে মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে হবে। তিনি বলেন, নানা সমস্যা ও সংকটে নারীরা মাদকাসক্ত হয়ে পড়াসহ তাদের মাদক পাচার ও কেনাবেচায় ব্যবহার করা হচ্ছে। এসব থেকে পরিত্রান পেতে সরকার নারী উন্নয়নে ও তাকে সাবলম্বী করতে বিভিন্ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করছে। প্রতিমন্ত্রী বলেন, মাদকে শিশুরাও ঝুঁকে পড়ছে। বিশেষ করে পথশিশুরা অভিভাবকহীন পরিবেশে বেড়ে উঠছে। এদের নিরাময় ও বিপথ থেকে ফিরিয়ে আনা কষ্টসাধ্য হচ্ছে। সরকারি ও বেসরকারিভাবে তাদের জন্য কাজ করা হচ্ছে।

 

 তিনি বলেন  আজ-কাল লক্ষ করা যাচ্ছে  মা -বাবা শুধু মাত্র সন্তানের ভাল ফলাফল নিয়ে ব্যস্ত  থাকেন কিন্তু সন্তানের  মানবিকতাবোধ, নৈতিকতাবোধ প্রভৃতি  শিখাচ্ছেন না। তিনি  সকলকে  এ বিষয়ে  সচেষ্ট হওয়ার আহবান জানান। আজ রাজধানীর সোনারগাঁও হোটেলে আগামী প্রকাশনীর সহযোগিতায় ‘মানস’ আয়োজিত ‘তামাক, মাদক ও নারী :বাংলাদেশ প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভা ও বই প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন ।

 

অধ্যাপক ডা. অরূপ রতন চৌধুরীরর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন  মানসের সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান তালুকদার। অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভা প্রধান নাসিমুন আরা হক মিনু, বিশেষ অতিথি ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এডভোকেট সুলতানা কামাল, দৈনিক ইত্তেফাকের ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেন, সেন্ট্রাল উইমেনন্স ইউনির্ভাসিটির অধ্যাপক ও নারীনেত্রী মালেকা বেগম, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, আগামী প্রকাশনীর স্বত্বাধিকারী ওসমান গনি, মানসের সাংগঠনিক সম্পাদক ওসমান গনি ও মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক সালাহ্উদ্দিন মাহমুদ।

 

          অনুষ্ঠানে বক্তারা বলেন, ছোটবেলা থেকে শিশুদের পারিবারিক মূল্যবোধ  ও সাংস্কৃতিক আবহে থাকার মানসিকতা তৈরির পাশাপাশি এর অংশগ্রহণ বাড়াতে হবে। এর সঙ্গে সম্পৃক্ত রেখে গণতন্ত্র চর্চা বৃদ্ধির প্রতি গুরুত্ব দিতে হবে।

 

 

 

        (মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮।