Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ অক্টোবর ২০১৮

ডে কেয়ার আইন প্রণয়নে কাজ করছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় - মেহের আফরোজ চুমকি, এমপি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2018-10-14

ঢাকা, ১৪ অক্টোবর ২০১৮


মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুককি বলেছেন, সারা দেশে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় ৯৮টি ডে কেয়ার কেন্দ্র স্থাপন করেছে। এই ক্ষেত্রে ব্যাক্তিগত অংশগ্রহন কে উৎসাহিত করতে একটি  আইন প্রণয়নের কাজ চলছে। তিনি বলেন, শুধু মাত্র সন্তান লালন পালন করার জন্য অনেক মাকে চাকরি ছেড়ে দিতে হয়। ফলে কর্মক্ষেত্রে নারীর অংশগ্রন কমে যায়। তিনি আজ সকালে রাজধানীর হোটেল সোনারগাঁও এ  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় এবং ইউ এন উইমেন বাংলাদেশ এর আয়োজনে সিডো ৬৫ মিটিংয়ের নির্দেশনা বাস্তবায়নে বিভিন্ন মন্ত্রনালয়ের করণীয় নির্ধারন বিষয়ক এক আন্তঃমন্ত্রণালয় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। 

 

সভায় বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কাজী রওশন আক্তার, ইউ এন উইমেন বাংলাদেশের প্রতিনিধি শোকো ইশিকাওয়া (ঝযড়শড় ওংযরশধধি)। সভায় বিভিন্ন মন্ত্রনালয়ের প্রতিনিধি এবং সিভিল সোসাইটির প্রতিনিধিবৃন্দ অংশগ্রহন করে। 

 

নাছিমা বেগম এনডিসি বলেন, ২০৩০ সালের আগেই বাংলাদেশে জেন্ডার সমতা অর্জিত হবে। জেন্ডার সমতা অর্জনের জন্য নারীর অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক ক্ষমতায়ন জরুরী। নারীর সার্বিক উন্নয়নে কাজ করছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়।

 

(মোহাম্মদ আবুল খায়ের)
জনসংযোগ কর্মকর্তা
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়
ফোন ঃ ৯৫৪৫২২৫, মোবাইল ঃ ০১৭১৬-০৬৬৮৮৮