Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ সেপ্টেম্বর ২০১৮

শিশু একাডেমী আইন শিগ্রই সংসদে উত্থাপিত হবে - মেহের আফরোজ চুমকি, এমপি প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।


প্রকাশন তারিখ : 2018-09-17
ঢাকা, ১৬ সেপ্টেম্বর, ২০১৮
 
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন বঙ্গবন্ধু শিশুদের খুব গুরুত্ব দিতেন। তিনিই প্রথম শিশু আইন করেছিলেন। বর্তমান সরকার শিশু উন্নয়নে অনেক বড় প্রকল্প গ্রহন করেছে। শিগ্রই শিশু একাডেমি আইন সংসদে উত্থাপন করা হবে। প্রতিমন্ত্রী আরো বলেন শিশুরা বাংলাদেশের বড় সম্পদ। তাদেরকে দেশের সুনাগরিক হিসাবে গড়ে তুলতে হবে। একটি আদর্শ ও শিশুবান্ধব পরিবেশ তৈরী করতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ শিশু একাডেমী নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। একটি শিশুও যেন তার অধিকার বঞ্চিত না হয় এ বিষয়ে সকলকে সচেতন হতে হবে। তিনি আজ বিকালে রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমীর মিলনায়তনে “৪১ তম মৌসুমি প্রতিযোগিতা-২০১৮” এ বিজয়ী শিশুদের মাঝে পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তিতায় এ কথা বলেন।
 
বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন এর সভাপতিতে এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন  সংসদ সদস্য কবি কাজী রোজী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি এবং স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ শিশু একাডেমীর পরিচালক আনজীর লিটন।
 
 সচিব নাছিমা বেগম এনডিসি বলনে, বগিত দনি গুলতিে বাংলাদেশ শিশু একাডেমীর কাজরে অনকে গতি এসছে।ে শশিুদরে বষিয়গুলি কে র্সবাধকি প্রধান্য দয়িে আমরা কাজ করে যাচ্ছি।
 
বাংলাদেশ শিশু একাডেমীর আয়োজনে প্রতি বছরের মতো এবারও শিশুদের প্রতিভা অন্বেষনে দলগত পরিবেশনার মধ্য দিয়ে ৪১তম মৌসুমি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ের চুড়ান্ত দলগত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। দলগত জ্ঞান-জিজ্ঞাসা বিষয়ে ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলার শিশুরা, দলীয় নৃত্য (আঞ্চলিক) বিষয়ে রংপুর বিভাগের রংপুর জেলার শিশুরা, উপস্থিত বিতর্ক বিষয়ে রাজশাহী বিভাগের বগুড়া জেলার শিশুরা, দেয়ালিকা বিষয়ে খুলনা বিভাগের যশোর জেলার শিশুরা এবং সমবেত দেশাত্মবোধক জারিগান বিষয়ে ঢাকা বিভাগের কিশোরগঞ্জ জেলার শিশুরা দেশ সেরার পুরস্কার লাভ করে। এর আগে সারাদেশের ৮টি বিভাগের শিশুরা প্রথমে উপজেলা পর্যায়ে প্রতিযোগিতা করে। এরপর জেলা পর্যায়ে এবং বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণ করে। প্রতিটি পর্যায়ের প্রথমস্থান অধিকারী দল পরবর্তী পর্যায়ে অংশগ্রহণের সুযোগ লাভ করেছে। এবারের প্রতিযোগিতা ৫টি বিষয়ে অনুষ্ঠিত হয়েছে- এর মধ্যে রয়েছে ক. জ্ঞান-জিজ্ঞাসা, খ. দলীয় নৃত্য (আঞ্চলিক), গ. উপস্থিত বিতর্ক, ঘ. দেয়ালিকা. ঙ. সমবেত দেশাত্মবোধক জারিগান। পরে প্রতিমন্ত্রী শিশুদের মাঝে পুরস্কার তুলে দেন।  
 
 ( মোহাম্মদ আবুল খায়ের )
  জনসংযোগ কর্মকর্তা
  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়
ফোন ঃ ৯৫৪৫২২৫, মোবাইল ঃ ০১৭১৬-০৬৬৮৮৮