Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ সেপ্টেম্বর ২০১৮

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে মিরপুরে ২০০ শয্যা বিশিষ্ট নার্সেস হোস্টেল উদ্বোধন


প্রকাশন তারিখ : 2018-09-19
 
ঢাকা, ১৮ সেপ্টেম্বর, ২০১৮
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি আজ সকালে রাজধানীর মিরপুরে ২০০ শয্যা বিশিষ্ট নার্সেস হোস্টেল উদ্বোধন করেন। হোস্টেলটি মিরপুর-১ এ দারুস সালাম রোডে আবস্থিত। হোষ্টেলটি পিপিপি এর মাধ্যমে নির্মিত হয়েছে। হোস্টেলটি নির্মানে ২১ কোটি টাকা ব্যয় হয়েছে। শর্তানুসারে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় অর্থায়ন করেছে ১২ কোটি ৫৮ লক্ষ টাকা এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অর্থায়ন করেছে ৮ কোটি ৪৩ লক্ষ টাকা। এই নার্সেস হোস্টেলে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে কর্মরত নার্সদের আবাসন ব্যবস্থা করা হয়েছে। এখানে প্রায় ২০০জন নার্স থাকতে পারবেন। 
 
ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা ব্রিগেডিয়া ডা. মালেক এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক  কাজী রওশন আক্তার প্রমুখ।   
 
উদবোধনের সময় প্রতিমন্ত্রী বলেন কর্মক্ষেত্রে নারীদের বড় চ্যালেঞ্জ হল আবাসন সমস্যা। ছেলেরা যেমন একা ম্যাচ করে থাকতে পারে কিন্তু মেয়েদের পক্ষে তা সম্ভব নয়। তাই নারীকে ক্ষমতায়িত করতে হলে তাদের সার্বিক নিরাপত্তা সহ আবাসন ব্যবস্থা নিশ্চিত করতে হবে। সরকার এ বিষয়টি মাথায় রেখে কর্মজীবী নারীদের জন্য নতুন নতুন আবাসন তৈরী করছে।
 
সচিব নাছিমা বেগম এনডিসি বলেন, নার্সিং পেশা নারীদের অন্যতন একটি মহৎ পেশা। এ পেশায় নিয়োজিত সকলকে পেশাদারিত্বের মনোভাব সম্পন্ন হতে হবে এবং জনগনের সেবা করতে হবে।  
 
 
 
 ( মোহাম্মদ আবুল খায়ের )
  জনসংযোগ কর্মকর্তা
  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়
ফোন ঃ ৯৫৪৫২২৫, মোবাইল ঃ ০১৭১৬-০৬৬৮৮৮