মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ জুন ২০১৮

উদ্যোক্তা নারীদের জন্য দেশের সব জেলায় একটি করে জয়িতা ভবন নির্মাণ করা হবে - মেহের আফরোজ চুমকি, এম.পি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2018-06-21

 

কুমারখালী, কুষ্টিয়া, ২০ জুন ২০১৮

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, দেশের ২ কোটি নারীকে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার জন্য মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারীদেরকে ফ্যাশন ডিজাইন, মোবাইল সার্ভিসিং, বিউটি ফিকেশনসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করছে এবং এই উদ্যোক্তা নারীদের জন্য প্রতি জেলায় জয়িতা ভবন নির্মাণের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। তিনি আজ সকালে কুষ্টিয়া জেলার কুমারখালীর কুমারখালী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ১৫৫ বৎসর পূর্তি ও প্রাক্তণ ছাত্রীদের পুর্ণমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। উল্লেখ্য এই বালিকা উচ্চ বিদ্যালয়টি বাংলাদেশের প্রথম বালিকা বিদ্যালয় এবং অবিভক্ত বাংলার তৃতীয় বালিকা উচ্চ বিদ্যালয়।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে উত্তীর্ণ হয়েছে। বাংলাদেশে আজ চতুর্মুখী উন্নয়ন সাধিত হচ্ছে। সর্বশেষ বঙ্গবন্ধু স্যাটেলাইটের সফল উৎক্ষেপনের মাধ্যমে তথ্য প্রযুক্তির এলিট ক্লাবে পদার্পন করেছে বাংলাদেশ। আর এইসব কিছুই সম্ভব হচ্ছে নারী শিক্ষার প্রসারের কারনে। একজন শিক্ষিত নারী ঘরে বাইরে সবখানে উন্নয়নে অবদান রাখে। সুস্থ ও মেধাবী জাতি গঠনে ভূমিকা রাখে। যে জাতি মেধাবী সে জাতি উন্নত হবেই। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আব্দুর রউফ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ডা. নাসরিন আহমেদ, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুলতানা আফরোজ, কুষ্টিয়ার জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, জেলা প্রশাসক জহির রায়হান, কুষ্টিয়ার মেয়র শামসুজ্জামান তরুন।

 

(মোহাম্মদ আবুল খায়ের)
জনসংযোগ কর্মকর্তা
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়
ফোন ঃ ৯৫৪৫২২৫, মোবাইল ঃ ০১৭১৬-০৬৬৮৮৮  


Share with :

Facebook Facebook