Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ অক্টোবর ২০১৮

বাংলাদেশে নারী ও শিশু উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারের বিকল্প নাই - মেহের আফরোজ চুমকি, এমপি মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।


প্রকাশন তারিখ : 2018-10-25
ঢাকা, ২৫ অক্টোবর, ২০১৮
 
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, শিশুদের অধিকার সুরক্ষায় প্রতিটি জেলায় শিশু আদালতের বিধান রেখে জাতীয় সংসদে শিশু (সংশোধন) বিল ২০১৮ পাশ হয়েছে। শিশুদের কল্যাণ, সুরক্ষা ও অধিকার নিশ্চিত করে তাদের জাতি গঠনের উপযোগী করে গড়ে তেলার জন্য এই বিল পাশ করা হয়েছে। বাংলাদেশে নারী ও শিশু উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারের বিকল্প নাই। তিনি আজ সকালে নরসিংদীতে শিশু একাডেমির নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
 
নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে উদ্ধোধন অনুষ্ঠাণে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম হিরু (বীর প্রতিক), মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূইয়া, পুলিশ সুপার সাইফুল্লা আল মামুন সহ প্রশাসনের উর্ধতন কর্মকতা বৃন্দ। 
 
  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী  বলেন একটি শিশুও রাস্তায় থাকবেনা, প্রতিটির শিশুর খাদ্য ও আবাসন নিশ্চিত করা হবে। শেখ হাসিনার সরকার আগামীতে ক্ষমতায় গেলে প্রতিটি উপজেলায় শিশু একাডেমী নির্মান করা হবে।
সচিব নাছিসা বেগম এনডিসি বলেন শিশু অধিকার ও শিশুর সর্বোচ্চ স্বার্থ বিবেচনায় রেখে সব ধরনের কার্যক্রম করছে বর্তমান সরকার। প্রতিটি শিশুর সুস্থ্য মাসনসিক ও শারীরিক বিকাশের ব্যবস্থা করতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সার্বিক চেষ্টা চালিয়ে যাচ্ছে। পথ শিশুদের সুরক্ষা নিশ্চিত করার জন্য  পথশিশু পুনর্বাসন কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং বাল্য বিবাহ থেকে শিশুদের রক্ষা করতে সারা দেশে সকল ইউনিয়নে  কিশোর-কিশোরী ক্লাব স্থাপন করা হচ্ছে। 
 
  
 ( মোহাম্মদ আবুল খায়ের )
  জনসংযোগ কর্মকর্তা
  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়
ফোন ঃ ৯৫৪৫২২৫, মোবাইল ঃ ০১৭১৬-০৬৬৮৮৮