Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৭ অক্টোবর ২০১৬

উপযুক্ত পরিবেশ পেলে সুবিধাবঞ্চিত শিশুরা দেশ ও জাতির উন্নয়নে সফল অবদান রাখতে পারবে- মেহের আফরোজ চুমকি, এমপি, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2016-10-26

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, আমরা যদি পথশিশু ও বসিত্মর শিশুদের উপযুক্ত শিক্ষা ও স্বাস্থ্য সেবা দিতে পারি তাহলে এই সকল শিশুরাও দেশ ও জাতির উন্নয়নে অনেক অবদান রাখতে পারবে। তিনি শিশুদের উদ্দেশ্য করে বলেন, আমরা শিশু হতে পারব না কিন্তু তোমরা বড় হয়ে অনেক কিছু হতে পারবে। তোমরা ভাল মানুষ হবে, নৈতিক চরিত্রের অধিকারী হবে’। তিনি শিশুদের শিক্ষনীয় বিয়য়ে দৃষ্টি আকর্ষন করেন বিশেষ করে নারী শিক্ষা এবং ১৮ বয়সের আগে বিয়ে নয় এ বিষয়ে গুরুত্ব আরোপ করেন। তিনি শিশুদের শপথ পাঠ করান ‘‘আঠারো বয়সের আগে মেয়ের এবং ২১ বয়সের আগে ছেলের বিয়ে নয়’’। তিনি বলেন সকল শিশুকে সমান অধিকার প্রদানের লক্ষ্যে সরকার কাজ করছে এবং এ ব্যপারে বর্তমান সরকার দৃঢ় প্রতিজ্ঞ। শিক্ষার আলোয় যেন সকল শিশু আলোকিত হতে পারে সে ব্যাপারে বেসরকারী সংস্থা স্পন্দনবি, স্থানীয় সাংসদ এবং সকলকে আহবান করেন। তিনি আজ সকালে রাজধানীর মিরপুরের স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এর সহযোগিতায় বেসরকারী সংস্থা স্পন্দনবি কর্তৃক বাসত্মবায়নাধীন ‘সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা ও স্বাস্থ্য কার্যক্রম’ এর অধীনে শিশুদের মাঝে শিক্ষা উপরকরণ ও বিদ্যালয়ে খেলনা সামগ্রী বিতরণ এবং গ্রীন অ্যপেল ডে অফ সার্ভিস (বিদ্যালয়ের পরিবেশ উন্নত করার জন্য আমত্মর্জাতিকভাবে উদযাপিত দিবস) উদযাপন উপলক্ষ্যে অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তৃতায় একথা বলেন।

 

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংরক্ষিত মহিলা সাংসদ সাবিনা আক্তার তুহিন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় এর অতিরিক্ত সচিব মহোদয় মিজানুর রহমান, সমাজ কল্যাণ মন্ত্রণায়য়ের সহকারি সচিব মোঃ ইলিয়াচ করিব, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্পন্দনবি এর উপদেষ্টা শরীফুর রহমান, ডিপুটি কন্ট্রি ডিরেক্টর ইফতেখার উদ্দীন অহমেদ, প্রোগ্রাম ম্যানেজার মোঃ মোস্তাফিজুর রহমান, মিরপুর থানা শিক্ষা অফিসার, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ, অভিভাবকবৃন্দ এবং সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা ও স্বাস্থ্য কার্যক্রম এর সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

 

অনুষ্ঠানে মাননীয় প্রতিমন্ত্রী ৪৫০ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ (গণিত, বাংলা, ইংরেজী ও ড্রইং খাতা, রং পেন্সিল, পেন্সিল, কলম, সার্পনার, ইরেজার, পেন্সিল বক্র্, স্কেল ইত্যাদি) এবং তিনটি বিদ্যালয়ে খেলার সমগ্রী (ফুটবল, ক্রিকেট ব্যাট/বল/স্ট্যাম্প, ব্যাটমিন্টন সামগ্রী, লুডু, কেরাম বোর্ড, বিল্ডিং বস্নক সেট, পাজল সেট, ইত্যাদি) বিতরণ করেন। তিনি শিশুদের নিয়ে ১০০টি টবে গাছও রোপন করেন।

 

 

 

 

        (মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮