Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd অক্টোবর ২০১৮

সরকারের পাশাপাশি বেসরকারি বিভিন্ন সংস্থা নারী উন্নয়নে প্রশংসনীয় ভূমিকা রাখছে - মেহের আফরোজ চুমকি, এমপি মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।


প্রকাশন তারিখ : 2018-10-22


ঢাকা, ২১ অক্টোবর, ২০১৮


মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, সরকারের পাশাপাশি বেসরকারি বিভিন্ন সংস্থা নারী উন্নয়নে প্রশংসনীয়  ভূমিকা রাখছে। তিনি বলেন বাংলাদেশে পরিবার পরিকল্পনাকে জনপ্রিয় করতে এফপিএবি (ফ্যামিলি প্লানিং এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ) অনেক গুরুত্ব পূর্ণ অবদান রেখেছে।  পরিবার পরিকল্পনা , প্রজনন স্বাস্থ্য, ও নারী স্বাস্থ্য রক্ষায় এই সংস্থাটি যে কাজ করছে তা অব্যহত রাখতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আরও সহযোগীতা করবে। তিনি আজ সকালে রাজধানীর নয়া পল্টনে বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতির (এফপিএবি) প্রধান কার্যালয়ে শহীদ ময়েজউদ্দিন মিলনায়তনে ‘‘এফপিএবি লটারি ২০১৮’’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এফপিএবি’র সভাপতি জনাব মোঃ মাসুদুর রহমান । বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, নির্বাহী পরিচালক ড. এএফএম মতিউর, অবৈতনিক মহাসচিব জনাব মিজানুর রহমান খান লিটন  রহমান প্রমুখ।

বিশেষ অতিথির বক্তৃতায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব জনাব নাছিমা বেগম এনডিসি বলেন এফপিএবি এবং এর কাজ সম্পর্কে পূর্ব থেকেই তিনি অবহিত আছেন ।  সংস্থাটি সরকারী কার্যক্রমকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে বলে তিনি মন্তব্য করেন। তিনি বলেন নারীর ক্ষমতায়নের ফলে বর্তমানে নারীর গড় আয়ু আশানুরূপ বৃদ্ধি পেয়েছে।

উল্লেখ্য আগামী ১৫ ডিসেম্বর ২০১৮ তারিখে এফপিএবি’র লটারি ড্র অনুষ্ঠিত হবে । ২৫ লক্ষ টাকার প্রথম পুরষ্কারসহ মোট ৪০ লক্ষ টাকার ১০০১টি পুরষ্কার প্রদান করা হবে। ২০ টাকা মূল্যমানের ১০টি সিরিজের লটারির টিকিট বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, ব্যাংক, মোবাইল কোম্পানী এবং এজেন্টের মাধ্যমে বিক্রি হবে।

  
 ( মোহাম্মদ আবুল খায়ের )
  জনসংযোগ কর্মকর্তা
  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়
ফোন ঃ ৯৫৪৫২২৫, মোবাইল ঃ ০১৭১৬-০৬৬৮৮৮