Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১st August ২০১৮

১ লক্ষ ৩৬ হাজার কিশোর-কিশোরীকে চেঞ্জমেকার হিসেবে গড়ে তোলার প্রকল্প গ্রহণ করছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় - মেহের আফরোজ চুমকি, এম.পি, মাননীয় প্রতিমন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2018-08-01
 
ঢাকা, ৩১ জুলাই, ২০১৮
 
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন,  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় দেশের সবকটি ইউনিয়নে ১টি করে কিশোর-কিশোরী ক্লাব গঠনের প্রকল্প গ্রহন করেছে। প্রত্যেকটি ক্লাবে ৩০ জন করে সদস্য থাকবে এর মধ্যে ২০ জন কিশোরী এবং ১০ জন কিশোর। তাদেরকে বাল্য বিবাহ প্রতিরোধে, যৌতুক, প্রজনন স্বাস্থ্য, সেনিটেশন, ইভটিজিং প্রভৃতি বিষয়ে প্রশিক্ষিত করা হবে। যাতে করে তারা  সমাজে ইতিবাচক পরিবর্তনে ভূমিকা রাখতে পারে। তিনি আজ বিকালে রাজধানীর হোটেল সোনারগাঁও এ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও ইউনিসেফ বাংলাদেশ এর যৌথ আয়োজনে ‘কৈশোরের জয়গান’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। 
 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি। এ অনুষ্ঠানে ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি এ্যাডওয়ার্ড বেগবেদার (ঊফড়ঁধৎফ ইবরমনবফবৎ) সহ বাংলাদেশে কর্মরত বিভিন্ন আন্তার্জাতিক সংস্থার প্রতিনিধি, বাংলাদেশ সরকারের বিভিন্ন  সংস্থার প্রতিনিধি এবং সহ¯্রাধিক কিশোর-কিশোরী অংশ গ্রহন করে। 
  
  সভাপতির বক্তব্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি বলেন কিশোর-কিশোরীরা  যাতে  নিজেরাই নিজেদের  বিবাহ বন্ধ করতে পারে  এবং  সমাজে ইতিবাচক পরিবর্তনে ভূমিকা রাখতে পারে সেই লক্ষ্যে  কিশোরীদের  ক্ষমতায়িত  করার চেষ্টা করছে সরকার। 
 
  ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি এ্যাডওয়ার্ড বেগবেদার (ঊফড়ঁধৎফ ইবরমনবফবৎ) বলেন যুব সমাজকে ক্ষমতায়িত করতে হলে ‘পাওয়ার অব অ্যাডলেসেন্ট’ এর শক্তিকে কাজে লাগাতে হবে এবং তাদেরকে বিভিন্ন কাজে উৎসাহ প্রদান করতে হবে। 
 
 
          ( মোহাম্মদ আবুল খায়ের )
          জনসংযোগ কর্মকর্তা
         মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়
         ফোন ঃ ৯৫৪৫২২৫, মোবা ঃ ০১৭১৬-০৬৬৮৮৮