Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩০ মে ২০১৮

মাতৃত্বকালীন ভাতা প্রাপ্ত হত:দরিদ্র মায়েদের জন্য হেলথ ক্যাম্পের উদ্ভোধন


প্রকাশন তারিখ : 2018-05-30

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের অর্ন্তভূক্ত মাতৃত্বকালীন ভাতা প্রাপ্ত হত:দরিদ্র মায়েদের জন্য হেলথ ক্যাম্প উদ্ভোধন করা হয়েছে। আজ সকালে ঢাকায় শিশু একাডেমীর মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এই হেলথ ক্যাস্প উদ্ভোধন করেন। এই সময় আরও উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, সভাপতিত্ব করেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কাজী রওশন আরা। উদ্ভোধনের সময় প্রতিমন্ত্রী মায়েদের হাতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে উপহার সামগ্রী তুলে দেন।

উদ্ভোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন আগামী বাজেটে মাতৃত্বকালীন ভাতা ভোগীদের সংখ্যা ৮ লাখ থেকে বৃদ্ধি করে ৯ লাখ ৫০ হাজারে উন্নিত করা হবে এবং টাকার পরিমানও ৫০০/- টাকা থেকে বাড়িয়ে ৮০০/- টাকা করা হবে। তিনি মায়েদের উদ্দেশ্যে বলেন  শুণ্য থেকে ৫ বছরের মধ্যে শিশুর ৯০ শতাংশ বিকাশ সাধিত হয়। সুতরাং এই সময়  শিশুদের প্রতি  যতœশীল হতে হবে। সরকার যে টাকা আপনাদের দিয়েছে এই টাকা দিয়ে নিজে এবং শিশুকে ভাল খাবার দাবার খাওয়াবেন। এই সময় নাছিমা বেগম এনডিসি মায়েদের উদ্দেশ্যে বলেন  আপনাদের জন্য ডাক্তারের ব্যবস্থা করা হয়েছে।  আপনারা প্রত্যেকে ডাক্তারের সাথে কথা বলবেন। আপনাদের কি সমস্যা বলবেন এর জন্য কোন টাকা দিতে হবে না।

উল্লেখ্য মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রায় ৪ হাজার মাকে মাতৃত্বকালীন ভাতা প্রদান করে। এই সকল মায়ের স্বাস্থ্য সেবা দেয়ার জন্য হেলথ ক্যাম্প চালু করা হয়েছে। এই লক্ষ্যে প্রত্যেকে স্বাস্থ্য সেবা পাবে। তাছাড়া তাদেরকে বিভিন্ন জীবন দক্ষতা মুলক প্রশিক্ষণ দেয়া হয়